মুখ খুললেন কিংপলি: ইসলামের জন্য সব ভিডিও ডিলিট!

ইসলাম ডেস্ক

১৫৩

প্রকাশিত: ১৫:৩৮, ২৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৪৯, ২৫ জুলাই ২০২০

শেয়ার করুন:-
মুখ খুললেন কিংপলি: ইসলামের জন্য সব ভিডিও ডিলিট!

মুখ খুললেন কিংপলি: ইসলামের জন্য সব ভিডিও ডিলিট!

তানভীর হায়দার তুষার, যিনি কিংপলি নামেই বেশি পরিচিত। ছিলেন একজন ইন্টারটেইনিং ইউটিউবার। নিছক বিনোদন ছড়িয়ে ইউটিউব ক্যারিয়ারে ভালো একটা অবস্থান গড়েছিলেন। ছিল খ্যাতি, ফ্যানবেজ, উজ্জ্বলতম ক্যারিয়ার। কিন্তু এতসব কিছু থাকার পরও কিসে তাকে এসব কিছু ছাড়তে অণুপ্রেরণা দিল?

ইউটিউব এবং ফেসবুক থেকে তার সকল ভিডিও যখন উধাও, জনমনে তার উদ্দেশ্যে তখন নানা প্রশ্ন, সেই সব প্রশ্নের উত্তর এবং তার ভিডিও উধাও হওয়ার বিষয়টি গতকাল এক ভিডিও বার্তায় তিনি তুলে ধরেছেন।

( ক্লিক করে পেজটিতে লাইক দিন। ভালোর সঙ্গে থাকুন। অন্যকেও ভালো কাজে উদ্বুদ্ধ করুন।)

১০ মিনিটের বেশি সময়ের সে ভিডিওতে তিনি যা তুলে ধরার চেষ্টা করেছেন তার সারাংশ অনেকটা এরকম :

আমি নতুন একটা ভিডিও বানাচ্ছি, ভিডিও এর কাজ প্রায় শেষ, ঠিক তখনই আমার মাথায় আসল নানা প্রশ্ন। আমি আমি কেন এসব ভিডিও বানাচ্ছি? মানুষকে বিনোদন দেয়ার জন্য। কিন্তু এ প্রক্রিয়াটা কি হালাল? এতে আসলেই কি কোন কল্যাণ আছে? এসব প্রশ্ন যখন আমার মাথায় ঘুরপাক খাচ্ছে ঠিক তখন আমি ইউটিউবে বিভিন্ন ইসলামিক স্কলারের ভিডিও দেখা শুরু করলাম এবং এক পর্যায়ে রিয়ালাইজ করলাম নিছক বিনোদন দিতে গিয়ে নানা সময়ে নানা জায়গায় ইসলামের সাথে সাংঘর্ষিক এমন কাজ করেছি। তখন আমি আমার পূর্বে করা ভিডিওগুলো পুনরায় একজন রিভিউয়ার হিসেবে দেখতে লাগলাম এবং আমি ত্রুটিগুলো বুঝতে পারলাম। ভিডিওগুলো যাতে নতুন আর কারো কাছে না পৌছায় তাই সব একে একে রিমুভ করা শুরু করলাম। কারণ এ জীবন অনেক ছোট, আমার কাজ দ্বারা প্রভাবিত হয়ে কেউ কিছু করলে তার দ্বায় কিন্তু আমাকে নিতে হবে এবং পরপারে তার জবাবদিহিতা আমাকেই করতে হবে।

(কখনো ভেবে দেখেছেন- কে আমি? আমার কি করা উচিত আর কি করছি? প্রতিদিন একবার ভাবুন-জীবন বদলে যাবে। পড়ুন: বদলে যান )

আমরা অনেকেই আসলে ভূল পথে আছি। আমরা সেগুলি রিয়ালাইজ করতে চাই না। তবে আমাদের কাজগুলো নিয়ে আমাদের চিন্তা করা উচিত। আমি ঠিক করছি না ভুল করছি তা ভাবা উচিত।

অনেকে আমরা আমাদের হারাম উপাদান মিশ্রিত লাইফ স্টাইলকে হালাল জাস্টিফাই করতে চাই। এটা আসলে ঠিক নয়, আমাদের আল্লাহর দেখানো পথ এবং রসূলের সুন্নাহ অনুসরণ করা উচিত। যেকোন সময় আমাদের যে কারোরই মৃত্যু হতে পারে। আমরা যে অবস্থায় মারা যাব, সে অবস্থাতেই কিন্তু আমাদের হাশর বা বিচার দিনে উঠতে হবে। আমাদের অখিরাত নিয়ে তাই কাজ করা উচিত। এ জীবন অনেক ক্ষুদ্র এবং পরিক্ষার। সেই পরিক্ষাগুলোতে আমাদের ভালো করা উচিত। তবেই আমরা সফল হবো।

(পড়ুনঃ  সাফল্যের পথে প্রতিদিন কোরআনের ৫ আয়াত

আমাকে সঠিক সময়ে হিদায়ত কিংবা আত্মশুদ্ধির সুযোগ দেয়ার জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞতা স্বীকার করছি। আমাদের অনেকেই আছে যারা যেমন তেমন ভাবে লাইফ কাটাচ্ছে, তাদের আমি নিজের কাজ নিয়ে ভাবতে বলব এবং আমরা সঠিক করছি না ভুল কাজ করছি তা চিন্তা করার জন্য বলব।

সকলের জন্য আমার দোয়া থাকল, আল্লাহ যেন আমাদের সকলকে হিদায়ত দান করেন। আমি ইসলামের বিষয়গুলো শেখার চেষ্টা করছি এবং আদেশ, নিষেধ মানার চেষ্টা করছি। আমার জন্য দোয়া করবেন। আমি আমার পূর্বের ভুল কাজগুলোর জন্য আল্লাহর কাছে ক্ষমা চাচ্ছি। আমার কোন কথা, কাজে কেউ কষ্ট পেলে আমাকে ক্ষমা করে দিবেন।

আল্লাহ হাফেজ।

“খ্যাতির পাগল আমায় করো না-কো আমায় তোমার বান্দা করে রেখো!” এ কবিতার লাইন দুটি কবি গোলাম মাহমুদের। ঠিক সেরকমই ছাপ রেখে স্যাক্রিফাইসিং পথে কিংপলি খ্যাত তানভীর হায়দার তুষার। দ্বীনের জন্য জন্য তিনি স্যক্রিফাইস করেছেন নিজের ইউটিউব ক্যারিয়ার।

(ভালোর সাথে থাকুন, ইকরা নিউজ পড়ুন) 

 কিংপলির সর্বশেষ ভিডিও>>>

শেয়ার করুন:-
ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত