সন্দ্বীপের মেয়ের মানবিকতা: বিয়ে আমেরিকায়, খাবার হাসপাতালে

নিউজ ডেস্ক

৪০৪

প্রকাশিত: ১৩:৩৮, ৬ জুলাই ২০২০   আপডেট: ১৪:৩০, ৬ জুলাই ২০২০

শেয়ার করুন:-
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কনের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে। থাকেন নগরের দামপাড়া এলাকায়। বরের বাড়ি ভারতের হায়দারাবাদে। বিয়ে হয়েছে আমেরিকার নিউইয়র্কে। কিন্তু করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির এই কঠিন সময়ে ছিল না কোনো আনুষ্ঠানিকতা। আয়োজন হয়নি ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠান।

শনিবার আমেরিকার স্থানীয় সময় বিকেল ৪টায় অনুষ্ঠিত হয়েছে আকদ অনুষ্ঠান। বিয়ের আনুষ্ঠানিকতার ৯০০ মানুষের খাবার দেয়া হয়েছে চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে সাধারণ মানুষের অর্থে পরিচালিত বৃহত্তম স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে।  

( কখনো ভেবে দেখেছেন- কে আমি? প্রতিদিন একবার ভাবুন- জীবন বদলে যাবে।)

জানা যায়. আমেরিকা প্রবাসী মেডিকেল শিক্ষার্থী ফাইজা চৌধুরীর সঙ্গে বিয়ে হয়েছে ভারতের হায়দারাবাদের বাসিন্দা আমেরিকার নিউ ইয়র্কের প্রবাসী চার্টার্ড একাউনটেন্ড মহিউদ্দিনের। শনিবার নিউইয়র্কের একটি মসজিদে হয়েছে আকদ অনুষ্ঠান।

ক্লিক করে পেজটিতে লাইক দিন। ভালোর সঙ্গে থাকুন। অন্যকেও ভালো কাজে উদ্বুদ্ধ করুন। )

অনুষ্ঠানের দিনই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের প্রায় ৪০০ চিকিৎসক-নার্স এবং করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ১০০ রোগীর জন্য সরবরাহ করা হয়েছে খাবার। দুপুরে ৫০০ এবং রাতে ৪০০ জনের খাবার চট্টগ্রাম ক্লাব থেকে দেয়া হয়েছে। 

কনের মামা আরিফ চৌধুরী বলেন, শনিবার আমেরিকার স্থানীয় সময় বিকাল ৪টায় একটি মসজিদে আকদ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের দিন দুপুর ও রাতের খাবার মা ও শিশু হাসপাতালে কর্মরত চিকিৎসক-নার্স এবং ভর্তি থাকা করোনা রোগীদের চট্টগ্রাম ক্লাব থেকে খাবার দেয়া হয়েছে।

 (পড়ুনঃ  সাফল্যের পথে প্রতিদিন কোরআনের ৫ আয়াত

তিনি বলেন, বৈশ্বিক মহামারির এই দুর্যোগের সময় বেসরকারি মা ও শিশু হাসপাতাল করোনা ও সাধারণ রোগীর স্বাস্থ্যসেবায় বিশেষ অবদান রেখে চলেছে। তাই বিয়ের আয়োজনের খাবারগুলো হাসপাতালে দেওয়াটা সমীচিন মনে করেছি। 

মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির ট্রেজারার রেজাউল করিম আজাদ বলেন, একটি বিয়ের বরযাত্রার সবটুকু খাবার হাসপাতালের চিকিৎসক-নার্স ও রোগীদের দেয়া হয়েছে। এটি একটি বড় বিষয়। তাদের মানসিকতা দেখে আমরাও উদ্বুদ্ধ হচ্ছি। কার্যত কনের মামা আরিফ চৌধুরীর উৎসাহে কাজটি করা সম্ভব হয়েছে। 

( ভালোর সাথে থাকুন, ইকরা নিউজ পড়ুন )  

শেয়ার করুন:-
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত