গুগল ম্যাপে বিশ্বের যে ৭ স্থান খুঁজে পাওয়া যায় না

গুগল ম্যাপে বিশ্বের যে ৭ স্থান খুঁজে পাওয়া যায় না

এখন বিশ্বের যেকোন জায়গা সহজেই খুঁজে পাওয়া যায় গুগল ম্যাপের মাধ্যমে। যে কেউ ঘরে বসে ঘুরে আসতে পারবে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে কেবল মাত্র এই গুগল ম্যাপ দিয়ে। তবে এই ম্যাপে সাতটি জায়গা খুঁজে পাবেন না সম্প্রতি এমনটাই বলা হয়েছে ইকোনমিক টাইমসের একটি প্রতিবেদনে। বলা হয়েছে, এ জায়গাগুলো জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, তাইওয়ান ও মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত। 

বুধবার, ২৫ ডিসেম্বর ২০১৯, ০৮:৫৯

যেদিন থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু

যেদিন থেকে বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহু

প্রায় দুই দশক ধরে চালু থাকার পর বন্ধ হয়ে যাচ্ছে ইয়াহুর গ্রুপস সেবাটি। ১৪ ডিসেম্বর পর্যন্ত ইয়াহু গ্রুপ ব্যবহারকারীরা তাদের তথ্য সরিয়ে নেওয়ার সুযোগ পাবেন। ভেরিজনের মালিকানাধীন টেক কোম্পানি ইয়াহু তাদের গ্রুপ সাইটে কনটেন্ট আপলোড সুবিধা বন্ধ করে দিয়েছে।

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯, ১১:৪৫

৩২টি পাসওয়ার্ড ব্যবহার এখনই বন্ধ করুন

৩২টি পাসওয়ার্ড ব্যবহার এখনই বন্ধ করুন

পাসওয়ার্ড হ্যাক করে কারও অ্যাকাউন্ট হাতিয়ে নেওয়া সাইবার দুর্বৃত্তদের জন্য সবচেয়ে সহজ কাজ। অনেক ক্ষেত্রে অজ্ঞতা বা অলসতার কারণে মানুষ সহজে অনুমাণযোগ্য পাসওয়ার্ড অনলাইন অ্যাকাউন্ট সুরক্ষার জন্য বসিয়ে রাখেন। অনেকেই ভুলে যান, তাঁর ব্যবহার করা সহজ পাসওয়ার্ড সহজে হ্যাক করে অ্যাকাউন্টের গুরুত্বপূর্ণ তথ্য বেহাত হওয়ার ঝুঁকি থেকে যেতে পারে।

 

মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯, ১২:০৩

ফেসবুকে চুম্বকের মতো লেগে থাকছে মানুষ 

ফেসবুকে চুম্বকের মতো লেগে থাকছে মানুষ 

ফেসবুকের বিরুদ্ধে নানা সমালোচনা থাকলেও এর ব্যবহারকারী বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে ফেসবুকে মানুষের সময় কাটানোর পরিমাণ। সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে চলতি বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ, জুলাই থেকে সেপ্টেম্বর মাসের আয় ঘোষণা করা হয়। তাতে ফেসবুকের অপ্রত্যাশিত আয় বাড়তে দেখা গেছে। গত বছরের তুলনায় এ বছর ২৯ শতাংশ আয় বেড়েছে ফেসবুকের। ব্যবহারকারী ফেসবুকে বেশি সময় কাটানোর ফল পাচ্ছে কর্তৃপক্ষ। তাদের তৈরি বিভিন্ন সম্পদে বিজ্ঞাপনের ইমপ্রেশন ৩৭ শতাংশ পর্যন্ত বেড়ে গেছে। এর মধ্যে ইনস্টাগ্রাম ফিড ও স্টোরিজ রয়েছে।

রোববার, ৩ নভেম্বর ২০১৯, ১২:৪৬

মোবাইল পানিতে পড়লে ভুলেও যা করবেন না

মোবাইল পানিতে পড়লে ভুলেও যা করবেন না

হাতে থাকা মোবাইল ফোনটি অসাবধানতাবশত বালতির পানিতে বা কখনো বেসিনে পড়ে যাওয়ার মতো ঘটনা ঘটতেই পারে। আবার বৃষ্টিতে কিংবা অন্য কোনোভাবে মোবাইলটা একেবারে ভিজে যেতে পারে। 

শুক্রবার, ১ নভেম্বর ২০১৯, ২২:৫৪